1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘর ভর্তি আম! বানিয়ে ফেলুন সুস্বাদু ম্যাঙ্গো বরফি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৭৬ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট:ভ্যাপসা গরম যতটা বিরক্তি দেয়, ঠিক ততটাই যেন শান্তি যোগায় গ্রীষ্মকালীন ফল। আম, তরমুজ, লিচু, কাঁঠালের মতো রসালো ফল ভুলিয়ে দেয় গরমের যন্ত্রণা। বিশেষ করে গরমের দিনে পাকা আমে বুঁদ হয়ে থাকে বাচ্চা থেকে বুড়ো। সারা দিনে কটা আম যে খাওয়া হয়ে যায়, তা গুণে শেষ হয় না। তবে পাকা আম শুধু খাওয়ার পাশাপাশি, বিভিন্ন ডেজার্টও তৈরি করতে পারেন। এই আমের মৌসুমে বাড়িতেই বানিয়ে ফেলুন আম বরফি। দেখে নিন রেসিপি।

আমের বরফির উপকরণ: একটা বড় সাইজের পাকা আম, ১ টেবিল চামচ দুধ, হাফ কাপ চিনি, কেশর, ২ কাপ নারকেল কোরা, একটা ফুড পেপার, একটা টিফিন বাক্স।

আমের বরফি বানানোর পদ্ধতি আমের খোসা ছাড়িয়ে ছোটো ছোটো টুকরো নিন। মিক্সিতে আমের টুকরোর সঙ্গে দুধ দিয়ে ঘন পিউরি বানিয়ে নিন। গ্যাসে কড়াই গরম করে আমের পিউরি আর তার সঙ্গে চিনি দিয়ে কিছুক্ষণ ফোটান। চামচ দিয়ে ক্রমাগত নাড়তে থাকবেন, নাহলে পাত্রের তলায় লেগে যেতে পারে। চিনি একেবারে গলে এলে কেশর দিয়ে মিশিয়ে নিন। এবার এতে দিন নারকেল কোরা। আমের সঙ্গে নারকেল ভাল ভাবে মিশিয়ে নিন। অনবরত নাড়তে থাকুন। কিছুক্ষণ পর দেখবেন রস শুকিয়ে গিয়ে একেবারে টাইট হয়ে এসেছে। আঁচ নিভিয়ে দিন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..